image1 image3

HELLO I'M T R NAYAN|WELCOME TO MY PERSONAL BLOG|I LOVE TO DO CREATIVE THINGS|I'M NOW STUDING

দুই বন্ধুর বিয়ে

আজ দুই বন্ধুর বিয়ে।
কয়েক বছর আগের কথা।
দু'জন একা ছাদে বসে আছে। টুকটুকির চোখ মুনান্ এর দিকে আর মুনান্ও তাকিয়ে আছে তার ময়নার চোখের দিকে। যেন মনে হচ্ছে-আজ যদি পুরো আকাশ ভেঙ্গে পরে , তবুও ওরা বুঝতে পারবে না। এমন সময় আগমন -তাদেরই বন্ধু "রিফাত" এর।
মানে আমার।
>কিরে! তোরা কি একজন আরেকজনকে শুধুই দেখবি!! নাকি কিছু বলবি??
...(কোনো কথা নেই....... তাই ধাক্কা দিয়ে টুকটুকিকে ফেলে দিলাম।)
>একি!! মুনান এসে ওকে ধরে ফেলল।
--আবার,পলকে পলক। নাহ্, আর পারব না। এবার এক বালতি পানি এনেই ঢালতে হবে মনে হয়।... হঠাৎ... ধপাস্।।.. না না, পানি দিই নি।
চেয়ে দেখি..একি!! টুকটুকিকে মুনান্ ফেলে দিয়েছে। নাহ্ এখানে আর থাকা ঠিক হবে না। আমি পালাই।
-আমাকে ফেলে দিলা কেন?
: বড্ড ভারী হয়ে গেছোতো তাই।
-কি???...ওহ্.. এখন তো বলবাই। পুরোনো হয়ে গেছি যে।
: হুমমম।।।তাই তো!
-এবার উঠাও আমায়!
: না, পারব না। পুরোনো হয়ে গেছো তো!
..(হঠাৎ মেয়েটা বাচ্চার মত কাঁদতে শুরু করল)
: এই-এই কাঁদছো কেন? (হাত বাড়িয়ে দিয়ে)
(এমন সময় হঠাৎ,বৃষ্টি শুরু হয়ে গেল। মুনান্
হাত বাড়িয়ে দাঁড়িয়ে ভিজছে।
কিন্তু,টুকটুকি হাত ধরল না।বৃষ্টির
পানিতে কান্না মুছে গেল। হঠাৎ,
মুনানকে এভাবে দাঁড়িয়ে থাকতে দেখে টুকটুকি এক
মিষ্টি হাসি দিল।
মুনান লক্ষ্য করল,ওর দু'গালে টোল
পড়েছে। টোল
পড়লে মেয়েটাকে যেন আরও সুন্দর
লাগছে।
: এ কেমন অদ্ভুদ মেয়েরে বাবা!!
এখনি তো কাঁদতেছিলে! আবার
পাগলির মত হাঁসছো!
-কি?? আমি পাগলি?? তুমিই পাগল।
বৃষ্টিতে ভিজছো কেন? জ্বর
আসবে তো!
: বাহ্। এদিকেও খেয়াল আছে দেখছি।
জ্বর আসলে ভাল তো! আমার
সেবা করবে।
-ইস্!! আমার বয়েই গেছে তোমার
সেবা করার। তোমার ঐ যে, কি যেন
বান্ধবীর নাম "রানী" বলে ডাকো। ওর
কাছে যাও। ওই তোমার সেবা করবে
: তাই? ওকে যাচ্ছি চলে। থাকো তুমি!
ভিজো!
-এই!!.... শুনো না। ওর
কাছে গেলে কিন্তু ওই মেয়ের হাত
কেটে দিব,বলে দিলাম।
: এত্ত জ্বলন হচ্ছে?
- হুম হচ্ছে। আর যদি তুমিও তাকাও ওর
দিকে! তাহলে তোমার চোখ
তুলে নিব।
: আর আমি দেখব কি দিয়ে?
- তোমাকে দেখতে হবে না,সবসময়
আমার কাছে থাকবে বুঝছ? আমার মন
দিয়ে দেখাবো তোমাকে সব।বুঝছো আমার কলিজা।
: আচ্ছা আমার ময়না পাখি। এবার
ওঠো প্লিজ। বৃষ্টিটা জড়ে আসতেছে।
তোমার শরীর খারাপ করবে।
(আবার হাতটা বাড়িয়ে দিল। উঠেই
মুনানকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করল।)
-আমাকে ছেড়ে যেও না কোথাও
প্লিজ।
আমি তোমাকে ছাড়া বাঁচতে পারব
না।
: আমিও। আমার ময়না পাখি।আমিও
যে তোমায় অনেক ভালবাসি।।
সব লুকিয়ে লুকিয়ে দেখছিলাম।
এদের ভালবাসা দেখে তো তারই
চোখে পানি চলে এসে গেছে।
> কারোও নজর যেন না পড়ে, ওদের
ভালবাসায় এই কামনাই করি।
মজার ব্যপার হলো। আজ তাদের বিয়ে।
আর আমি তাদের বিয়ের অনুষ্ঠানে। খুব
মজাই হচ্ছে।ভাবতেছি আমিও যদি কাউকে বলতে পারতাম-
______$$$$$$$$$$$$$$_____
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
___________$$$$$$_________
_________$$$$$$$$$$_______
__________________________
__________________________
______$$$$$_______$$$$$___
____$$$$$$$$$___$$$$$$$$$_
___$$$$$$$$$$$_$$$$$$$$$$$
___$$$$$$$$$$$$$$$$$$$$$$$
____$$$$$$$$$$$$$$$$$$$$$_
______$$$$$$$$$$$$$$$$$___
________$$$$$$$$$$$$$_____
__________$$$$$$$$$_______
___________$$$$$$$________
____________$$$$$_________
_____________$$$__________
______________$___________
__________________________
__________________________
___$$$$$$$$$_____$$$$$$$$$
_____$$$$$_________$$$$$__
_____$$$$$_________$$$$$__
_____$$$$$_________$$$$$__
_____$$$$$_________$$$$$__
_____$$$$$_________$$$$$__
_____$$$$$_________$$$$$__
_____$$$$$$_______$$$$$$__
______$$$$$$_____$$$$$$___
________$$$$$$$$$$$$$_____
__________$$$$$$$$$_______
__________________________::বলেই দিলাম। কিন্তু মানুষ কই??!! যাক! এসব আমার দ্বারা হবে না।বুঝা যাচ্ছে।
উৎসর্গ: মুনান্ আর তার ময়না পাখি

Share this:

CONVERSATION

0 comments:

Post a Comment